আমি দাম্ভিক মহাসৈনিক, আমি মৃত্য সম্মুখে দাঁড়িয়েও তবু মুখে হাসি রাখি ফিক ফিক ।
আমি ফুলকি নই আমি দাবানল, আমি বুকের ভেতর স্বাধীনচেতনা অনল হয়ে জ্বলছে অনর্গল।
আমি ধরনী মাঝে লাল সবুজের রক্তিম এক নিশান, আমি গর্বিত মায়ের কোলে লালিত দুঃসাহসী সন্তান ।
আমি বিশ্বমাঁঝারে গর্জে ওঠা সেই বাঘের বিকট গর্জন, আমি বাঁধা বিপত্তি পায়ে ঠেলিয়া সাফল্য করি অর্জন ।
আমি সোনালী স্বপ্নসেনা আমি প্রগতির নয়া দূত, আমি সকলের মাঝে চোখ ধাঁধানো মানব সেই অদ্ভুত ।
আমি নীলাচলের দূর্লভ সেই শৃঙ্গ, আমি সত্যব্রত তরুনের কাছে অভয় দেখানো সঙ্গ।
আমি ধাঁনের উপর শিঁশির বিন্দু রোদের সোনালী আভা, আমি কৃষ্নচূড়া,কদম,চাঁপার মন মাতানো শোভা ।
আমি বিলে ঝিলে দাঁপিয়ে বেড়ানো সরু সেই পানকৌড়ি, আমি মুক্ত গগনে মিলিয়ে যাই আর খেচর হয়ে উড়ি।
আমি দীন-দারিদ্র দুঃখিনী মায়ের অশ্রু ভাসানো বুক, আমি এতিম মিসকিন পথশিশুর ওই মনমরা আর নিষ্পাপ প্রিয় মুখ।
আমি চাঁষার চোখের স্বপ্ন তার স্বপ্নের সেই ফসল, আমি কভু না দেই হতে তার স্বপ্নগুলোকে অচল ।
আমি শ্রমিকের গাঁয়ে লেগে থাকা কষ্টের ঘাম ফোঁটা, আমি ডাক পিয়নের রাতদূপুরে অবিরাম সেই ছোঁটা।
আমি বুলেট নজরে পেতে দেই মাথা না করি কোন ডর, আমার বুকের জ্বলা আগুন দেখে শত্রু কেঁপে ওঠে থরথর ।
আমি শোষকের বুকে কাঁপন ধরানো প্রতিবাদী সেই কন্ঠ, আমি দূর্বলকে দিই ঠাঁই অত্যাচারী সবলকে করি খন্ড।
মায়ের মাটিকে কীট-পতঙ্গ মুক্ত করার আমি সেই প্রিয় আশ্বাস, আঁধার কাটিয়ে আলো আনব বানাব নতুন ইতিহাস ।
আমি বৈষম্য মাঝে কেটে যাওয়া সেই ছেদ, আমি মানিনা কোন ধর্ম-বর্ন চিনিনা কোন অভেদ,
আমি ইতি টেনে দেই অশুভ সকল শক্তির, কর্নিয়া করি ছিদ্র সেই অশুভ পথের পথিকের ।
চিনে রাখো মোরে জেনে নাও আমার পরিচয়, আমি বাংলা মায়ের অদম্য এক সন্তান___ তবে করিনা কখনো সংশয় মায়ের তরে দিতে আপনারে বলিদান ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
২৯ সেপ্টেম্বর - ২০১৫
গল্প/কবিতা:
৩ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।